1. admin@bartamannews.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা কার শোরুম মালিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত পদ্না ডিপোতে অবৈধ ভাবে তেল নামাতে মরিয়া হয়ে উটেছে ইরফান ও ফয়সাল দফায় দফায় শোডাউন বক্তাবলী ফেরিঘাটে জোরপূর্বক টোল আদায়ে রশিদ মেম্বার বাহিনী!ইজারাদারকে বুঝিয়ে দিতে সড়ক ও জনপথের নির্দেশ সিদ্ধিরগঞ্জ এর জাকির খানের নাম ব্যবহার করে বেপরোয়া হয়ে উঠেছে ইরফান ও ফয়সাল আড়াইহাজারের আওয়ামীলীগ ও পুলিশ ধারা নির্যাতিত ছাত্রনেতা ইসমাইল হোসেন অপু বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন রোধে নারায়ণগঞ্জে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা শাখার উদ্যোগে গণ সমাবেশ অনুষ্ঠিত সমাজ সেবা কাজে নিয়োজিত বিএনপি নেতা উজ্জ্বল ইসদাইরে বিএনপির মাদক বিরোর্ধী মিছিলে যুবলীগে ক্যাডার আক্তার,সুমন বাহিনীর হামলা আহত অর্ধশতাধিক ইসদাইরের নানা অপর্কমের অন্যতম হোতা গাজী মুসা পিট বাচাতে বিএনপি যোগদান

বাংলাদেশে বসেই যুক্তরাজ্যের ডিগ্রি পাবেন শিক্ষার্থীরা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৬৯ বার পঠিত

যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব সেন্ট্রাল ল্যাঙ্কাশায়ারের (ইউক্ল্যান) সঙ্গে অংশীদারিত্বমূলক চুক্তি করেছে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। এতে দেশের বাইরে না গিয়েই সাশ্রয়ী খরচে ব্রিটিশ ডিগ্রি অর্জনের সুযোগ পাবেন বাংলাদেশি শিক্ষার্থীরা। শনিবার বিকেলে রাজধানীর গুলশানে ইউসিবি ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এতে নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ইউসিবির চেয়ারম্যান ও বোর্ড অব ডিরেক্টরস বব কুন্দানমাল এবং ইউক্ল্যানের প্রো-ভাইস চ্যান্সেলর ক্যাথেরিন জ্যাকসন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক, ইউসিবির পরিচালক জারিফ মুনির এবং এসটিএস গ্রুপের প্রধান নির্বাহী মানস সিং। স্বাগত বক্তব্য দেন ইউসিবির প্রেসিডেন্ট ও প্রভোস্ট অধ্যাপক হিউ গিল। ধন্যবাদ জ্ঞাপন করেন ইউসিবির ডিন অব একাডেমিক অ্যাফেয়ার্স অধ্যাপক ইসমাইল হোসেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, শুধু দেশেই নয়; পাশাপাশি বৈশ্বিক বাজারের চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে সময়োপযোগী দক্ষতায় আমাদের তরুণদের ক্ষমতায়নের মাধ্যমে দেশের ভবিষ্যৎ কর্মশক্তিকে সমৃদ্ধ করার ব্যাপারে মনোযোগী হতে হবে। খাতসংশ্লিষ্ট অন্যদেরও এ ধরনের উদ্যোগ নেওয়া উচিত।

হাইকমিশনার সারাহ কুক বলেন, বর্তমানে বৈশ্বিকভাবে ৫ লাখের বেশি শিক্ষার্থী যুক্তরাজ্যের ডিগ্রি অর্জনে উচ্চশিক্ষা গ্রহণ করছে। যুক্তরাজ্যের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো মানসম্পন্ন শিক্ষার সুযোগ নিশ্চিতে নিবেদিতভাবে কাজ করছে এবং শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ তৈরিতে কাজ করছে। তিন বছর মেয়াদি ইউক্ল্যান প্রোগ্রামের সব কার্যক্রম বাংলাদেশেই সম্পন্ন হবে। ইউক্ল্যান প্রোগ্রামে ভর্তিসম্পর্কিত বিস্তারিত তথ্য ইউসিবির ওয়েবসাইটে জানা যাবে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ বর্তমান নিউজ
Theme Customized By Shakil IT Park