1. admin@bartamannews.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা কার শোরুম মালিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত পদ্না ডিপোতে অবৈধ ভাবে তেল নামাতে মরিয়া হয়ে উটেছে ইরফান ও ফয়সাল দফায় দফায় শোডাউন বক্তাবলী ফেরিঘাটে জোরপূর্বক টোল আদায়ে রশিদ মেম্বার বাহিনী!ইজারাদারকে বুঝিয়ে দিতে সড়ক ও জনপথের নির্দেশ সিদ্ধিরগঞ্জ এর জাকির খানের নাম ব্যবহার করে বেপরোয়া হয়ে উঠেছে ইরফান ও ফয়সাল আড়াইহাজারের আওয়ামীলীগ ও পুলিশ ধারা নির্যাতিত ছাত্রনেতা ইসমাইল হোসেন অপু বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন রোধে নারায়ণগঞ্জে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা শাখার উদ্যোগে গণ সমাবেশ অনুষ্ঠিত সমাজ সেবা কাজে নিয়োজিত বিএনপি নেতা উজ্জ্বল ইসদাইরে বিএনপির মাদক বিরোর্ধী মিছিলে যুবলীগে ক্যাডার আক্তার,সুমন বাহিনীর হামলা আহত অর্ধশতাধিক ইসদাইরের নানা অপর্কমের অন্যতম হোতা গাজী মুসা পিট বাচাতে বিএনপি যোগদান

ভাড়া হবে লিফলেট দেখলে উঠে যান বাসায়, সখ্যতা গড়ে হাতিয়ে নেন স্বর্ণালঙ্কার

  • প্রকাশের সময় : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৫৯ বার পঠিত

খুলনার বানরগাতীসহ দেশের বিভিন্ন এলাকায় ভাড়াটে সেজে বাসায় ঢুকে স্বর্ণালংকারসহ মূল্যবান সামগ্রী হাতিয়ে নেওয়া চক্রের সদস্য আলী হোসেন সোহেলসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। অপরজন হলেন মোছা. সালমা। সোমবার রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১১, সিপিএসসি, নরসিংদীর যৌথ দল নরসিংদী সদরের বাসাইল এলাকায় এ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

আজ মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, ৩০ এপ্রিল খুলনার বানরগাতী এলাকায় ভাড়াটে সেজে বাড়ির মালিকের স্ত্রীর স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র লুটে নেয় প্রতারকরা। ওই ঘটনায় খুলনার সোনাডাঙ্গা থানায় মামলা হয়। এ ছাড়াও কুমিল্লা, নরসিংদী, চট্টগ্রাম, যশোর, খুলনা ও ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ভাড়াটে সেজে সখ্য গড়ে স্বর্ণালংকার, টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটে। র‌্যাব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় সোমবার রাতে দুজনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় ১টি স্বর্ণের চেইন, ২টি স্বর্ণের কানের দুল, ১টি ইমিটেশন নেকলেস, প্লাস্টার মোম, ২টি মোবাইল ও ৫০ টাকা।

র‌্যাবের মুখপাত্র বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও স্থানীয় সূত্রে জানা যায়, বানরগাতী এলাকায় আব্দুর রহমানের একটি বাড়ি রয়েছে। বাড়ির পঞ্চম তলায় একটি কক্ষ ভাড়া দেওয়ার বিজ্ঞপ্তি দেখে ২৮ এপ্রিল স্বামী-স্ত্রী পরিচয়ে দুজন সেখানে যান। তাদের মধ্যে আলী হাসান সোহেল জানান, তিনি দীর্ঘদিন প্রবাসে ছিলেন। বর্তমানে খুলনার মোহাম্মদ নগরে বাড়ি তৈরি করবেন। তাই কয়েক মাসের জন্য বাসা ভাড়া নিয়ে থাকবেন। বাসা ভাড়া চূড়ান্ত করে অগ্রিম ২ হাজার টাকা দিয়ে চলে যান। ঘটনার দিন সকালে সোহেল তার সহযোগী সালমাকে নিয়ে ভবনের তৃতীয় তলায় যান। এ সময় তাদের হাতে প্লাস্টিকের বালতিতে কিছু মাছ ও টুল ছিল। তারা বাড়ির মালিকের স্ত্রীর সঙ্গে কুশলাদি বিনিময় করেন। তখন বাড়ির মালিক এলে তার সঙ্গেও কুশল বিনিময় করেন। পরে সালমা কৌশলে বাড়ির মালিকের স্ত্রীকে পঞ্চম তলার একটি কক্ষে নিয়ে যান। সেখানে তিনি ভুক্তভোগীর গলা ও হাতে থাকা স্বর্ণালংকার পরিষ্কার করে দেওয়ার কথা বলে কৌশলে তা খুলে নিয়ে দ্রুত পালিয়ে যান। একই কৌশলে খুলনার খালিশপুর, দৌলতপুর ও পশ্চিম বানিয়াখামার, কুমিল্লা, নরসিংদী, ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় গ্রেপ্তার হওয়ারা বাসা ভাড়া নেওয়ার কথা বলে বাড়ির নারীদের সঙ্গে সখ্যতা তৈরি করে কৌশলে স্বর্ণালংকার, টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। এছাড়াও তারা যশোর ও চট্টগ্রামে একই কৌশলে প্রতারণার পরিকল্পনা করেছিল বলে জানা যায়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, আলী হোসেন সোহেল চক্রটির মূলহোতা। এই চক্রের সদস্য সংখ্যা ৭-৮ জন। সোহেল ও তার মামী ৩-৪ বছর ধরে মানুষের থেকে স্বর্ণালঙ্কার, টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিয়ে আসছে। একই কৌশলে সোমবার নরসিংদীর বাসাইল এলাকার একটি বাড়িতে স্বর্ণালঙ্কার চুরি করে পালানোর সময় র‌্যাব-১১ তাদের গ্রেপ্তার করে। তাদের মধ্যে সোহেলের আশুলিয়ায় একটি স্বর্ণের দোকান ছিল।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ বর্তমান নিউজ
Theme Customized By Shakil IT Park