1. admin@bartamannews.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা কার শোরুম মালিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত পদ্না ডিপোতে অবৈধ ভাবে তেল নামাতে মরিয়া হয়ে উটেছে ইরফান ও ফয়সাল দফায় দফায় শোডাউন বক্তাবলী ফেরিঘাটে জোরপূর্বক টোল আদায়ে রশিদ মেম্বার বাহিনী!ইজারাদারকে বুঝিয়ে দিতে সড়ক ও জনপথের নির্দেশ সিদ্ধিরগঞ্জ এর জাকির খানের নাম ব্যবহার করে বেপরোয়া হয়ে উঠেছে ইরফান ও ফয়সাল আড়াইহাজারের আওয়ামীলীগ ও পুলিশ ধারা নির্যাতিত ছাত্রনেতা ইসমাইল হোসেন অপু বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন রোধে নারায়ণগঞ্জে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা শাখার উদ্যোগে গণ সমাবেশ অনুষ্ঠিত সমাজ সেবা কাজে নিয়োজিত বিএনপি নেতা উজ্জ্বল ইসদাইরে বিএনপির মাদক বিরোর্ধী মিছিলে যুবলীগে ক্যাডার আক্তার,সুমন বাহিনীর হামলা আহত অর্ধশতাধিক ইসদাইরের নানা অপর্কমের অন্যতম হোতা গাজী মুসা পিট বাচাতে বিএনপি যোগদান

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু, উচ্ছ্বাসিত যাত্রীরা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪
  • ৩৪ বার পঠিত

বর্তমান নিউজ ডটকমঃ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কারণে প্রায় তিন সপ্তাহ বন্ধ থাকার পর চালু হয়েছে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল।

মঙ্গলবার (১৩ই আগস্ট) ভোর ৫ টা ১৫ মিনিটে ঢাকা কমলাপুর থেকে ছেড়ে ট্রেনটি ৬ টায় নারায়ণগঞ্জ রেলস্টেশনে এসে পৌঁছায়। নারায়ণগঞ্জ থেকে সকাল ৬ টা ২০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। ট্রেনে করে কম ভাড়ায় কম সময়ে ঢাকায় যাওয়া আসা সহজ হয় বলে অনেক যাত্রীরা উচ্ছ্বাসিত হয়েছেন।

যাত্রীদের সাথে কথা হলে তারা জানান, ট্রেনে স্কুল-কলেজ, অফিস-আদালতগামী হাজার হাজার যাত্রী যাতায়াত করেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কারণে গত জুলাই হতে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ রুটে প্রতিদিন আট জোড়া ট্রেন আসা-যাওয়া করত। এতে ভোগান্তিতে পড়ে হাজার হাজার ট্রেনের যাত্রী। তাঁদের অতিরিক্ত ভাড়া দিয়ে বাসে যাতায়াত করতে হয়।

যাত্রী কম থাকলেও দুই-একদিনের মধ্যে স্বাভাবিক হবে বলে মনে করেন নারায়ণগঞ্জ স্টেশনমাস্টার কামরুল ইসলাম খান।

তিনি জানান, ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে ট্রেন চলাচল আবার শুরু হয়েছে। প্রতিদিন আট জোড়া ট্রেন চলাচল করবে। আজ প্রথম দিন যাত্রী কম থাকলেও দুই-একদিনের মধ্যে স্বাভাবিক হয়ে যাবে। ট্রেন চলাচলে কোন রকম সমস্যা হচ্ছে না। ট্রেন চালু হওয়ায় খুশি যাত্রীরা।

প্রসঙ্গত, জুলাই মাসের ১৯ তারিখ থেকে ট্রেন চলাচল বন্ধ হয়। গত ৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনুসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্র্বতীকালীন সরকার গঠনের পর রেল চলাচল শুরু হচ্ছে সোমবার থেকে। তবে প্রথম দিন মালবাহী ট্রেন চলাচল করে। মঙ্গলবার শুরু হয় স্বল্প দূরত্বের মেইল, লোকাল ও কমিউটার ট্রেন চলাচল। আগামী বৃহস্পতিবার থেকে আন্তনগর ট্রেন চলাচল চলাচলে কথা রয়েছে। গত রোববার প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবদের নিয়ে বৈঠক করেন। বৈঠকে পর রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠক করে ট্রেন চালু করার সিদ্ধান্ত জানান।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ বর্তমান নিউজ
Theme Customized By Shakil IT Park