1. admin@bartamannews.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা কার শোরুম মালিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত পদ্না ডিপোতে অবৈধ ভাবে তেল নামাতে মরিয়া হয়ে উটেছে ইরফান ও ফয়সাল দফায় দফায় শোডাউন বক্তাবলী ফেরিঘাটে জোরপূর্বক টোল আদায়ে রশিদ মেম্বার বাহিনী!ইজারাদারকে বুঝিয়ে দিতে সড়ক ও জনপথের নির্দেশ সিদ্ধিরগঞ্জ এর জাকির খানের নাম ব্যবহার করে বেপরোয়া হয়ে উঠেছে ইরফান ও ফয়সাল আড়াইহাজারের আওয়ামীলীগ ও পুলিশ ধারা নির্যাতিত ছাত্রনেতা ইসমাইল হোসেন অপু বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন রোধে নারায়ণগঞ্জে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা শাখার উদ্যোগে গণ সমাবেশ অনুষ্ঠিত সমাজ সেবা কাজে নিয়োজিত বিএনপি নেতা উজ্জ্বল ইসদাইরে বিএনপির মাদক বিরোর্ধী মিছিলে যুবলীগে ক্যাডার আক্তার,সুমন বাহিনীর হামলা আহত অর্ধশতাধিক ইসদাইরের নানা অপর্কমের অন্যতম হোতা গাজী মুসা পিট বাচাতে বিএনপি যোগদান

বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন রোধে নারায়ণগঞ্জে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬২ বার পঠিত

বর্তমান নিউজ ডটকমঃ

“জীবাশ্ম জ্বালানি বন্ধ করো, নবায়ণযোগ্য জ্বালানীতে বিনিয়োগ করো” এ প্রতিপাদ্য নিয়ে বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন রোধে নারায়ণগঞ্জে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ফ্রাইডে ফর ফিউচার এ স্ট্রাইকের আয়োজন করে। এ কর্মসূচীতে একাত্বতা প্রকাশ করে লাল সবুজ সোসাইটি নারায়ণগঞ্জ, রোটারেক্ট ক্লাব অব নারায়ণগঞ্জ, মুক্ততরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ, ফায়ার ভলেন্টিয়ার নারায়ণগঞ্জসহ বিভিন্ন সংগঠনের শতাধিক তরুণ অংশ গ্রহন করেন।

জলবায়ু সুবিচার নিশ্চিতে এ সময় তারা জ্বালানীর ব্যাবহার কমাতে ও জলবায়ু পরিবর্তন সম্পর্কে নিজেদের মতামত তুলে ধরেন।

পরে তারা জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব এবং বৈশ্বিক উষ্ণায়নের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি এং কার্বন নিঃসরণ কমানোর দাবিতে ব্যানার ও প্লেকার্ড নিয়ে বিভিন্ন স্লোগানের সাথে মিছিল করেন।

এই স্ট্রাইকে উপস্থিত ছিলেন, মোঃরাশিক নাওয়াল সভাপতি লাল সবুজ সোসাইটি নারায়ণগঞ্জ, জয় দত্ত প্রতিষ্ঠাতা মুক্ততরী, মোঃ তোফাজ্জল হোসেন সভাপতি এবং মোছাঃ রোকেয়া আমান সাধারণ সম্পাদক রোটারেক্ট ক্লাব অব নারায়ণগঞ্জ, সানজিদা মিতু উপযুব প্রধান-১ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ মিছিল শেষে বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনে দায়ী না হয়েও প্রতিবছর এর ভয়াবহ প্রভাবের শিকার হচ্ছে উন্নয়নশীল দেশগুলো। তবে এ নিয়ে নেই যথাযথ কোন পদক্ষেপ নেই। জ্বালানী পুড়ে প্রতিনিয়ত কার্বণ নিঃসরণ এর এই অব্যাহত যাত্রা যেন থামছেই না।

তাই আমরা ক্লাইমেট স্ট্রাইকে গ্রীণ হাউস গ্যাস নিঃসরণ কমানো, জ্বালানি নীতিতে নারীদের অবস্থান সুদৃঢ় করা, ন্যায্যতার ভিত্তিতে জলবায়ু তহবিল বৃদ্ধি ও তাতে ভুক্তভোগী দেশগুলোর অভিগম্যতা সহজীকরণ দাবি করছি।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ বর্তমান নিউজ
Theme Customized By Shakil IT Park