1. admin@bartamannews.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা কার শোরুম মালিক সমিতির পরিচিতি সভা অনুষ্ঠিত পদ্না ডিপোতে অবৈধ ভাবে তেল নামাতে মরিয়া হয়ে উটেছে ইরফান ও ফয়সাল দফায় দফায় শোডাউন বক্তাবলী ফেরিঘাটে জোরপূর্বক টোল আদায়ে রশিদ মেম্বার বাহিনী!ইজারাদারকে বুঝিয়ে দিতে সড়ক ও জনপথের নির্দেশ সিদ্ধিরগঞ্জ এর জাকির খানের নাম ব্যবহার করে বেপরোয়া হয়ে উঠেছে ইরফান ও ফয়সাল আড়াইহাজারের আওয়ামীলীগ ও পুলিশ ধারা নির্যাতিত ছাত্রনেতা ইসমাইল হোসেন অপু বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন রোধে নারায়ণগঞ্জে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা শাখার উদ্যোগে গণ সমাবেশ অনুষ্ঠিত সমাজ সেবা কাজে নিয়োজিত বিএনপি নেতা উজ্জ্বল ইসদাইরে বিএনপির মাদক বিরোর্ধী মিছিলে যুবলীগে ক্যাডার আক্তার,সুমন বাহিনীর হামলা আহত অর্ধশতাধিক ইসদাইরের নানা অপর্কমের অন্যতম হোতা গাজী মুসা পিট বাচাতে বিএনপি যোগদান

বক্তাবলী ফেরিঘাটে জোরপূর্বক টোল আদায়ে রশিদ মেম্বার বাহিনী!ইজারাদারকে বুঝিয়ে দিতে সড়ক ও জনপথের নির্দেশ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫০ বার পঠিত

বর্তমান নিউজ ডটকমঃ

নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ফেরিঘাট জোরপূর্বক ভাবে দখল করে অবৈধ পন্থায় টোল আদায় করছে চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, দখলবাজ ও একাধিক হত্যা মামলার আসামি রশিদ মেম্বার।

ফেরীঘাটের টোল আদায়ের কার্যক্রম ফিরে পেতে বাঁধন এন্টারপ্রাইজ এর মালিক আনোয়ার আলী লিখিত পত্র দিয়েছেন সড়ক ও জনপথ (ফেরীঘাট) বিভাগে। সে মোতাবেক আইনগত ব্যবস্থাগ্রহণ করতে পুলিশ সুপার ও ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জকে লিখিতভাবে জানানো হলেও রহস্যজনক কারণে পুলিশ সুপার ও ফতুল্লা মডেল থানা পুলিশ নীরব ভূমিকা পালন করছে।

একটি সূত্র হতে জানা যায়, রশিদ মেম্বার নিজেকে বিএনপি’র নেতা দাবি করে গত ৫ আগষ্ট আনোয়ার আলীর ফেরিঘাট ঘাট তার সন্ত্রাসী বাহিনী নিয়ে জোরপূর্বক দখল করে নেয় ।গত দেড় মাসে প্রায় ২০ লক্ষ টাকা আদায় করে নিলেও সড়ক ও জনপদ বিভাগ কিংবা বৈধ ঠিকাদার আনোয়ার আলীকে একটি টাকাও প্রদান করেনি। সমুদয় অর্থ নিজের পকেটে ভরে নেন দুর্ধর্ষ সন্ত্রাসী রশিদ মেম্বার।

আনোয়ার আলী লিখিত পত্রের পরিপ্রেক্ষিতে জানা যায়, অত্র সড়ক বিভাগের অধীন ধলেশ্বরী নদীর উপর ” বক্তাবলী” ফেরী ঘাটের উপর দিয়ে চলাচলকারী যানবাহন হতে সরকার নির্ধারিত হারে টোল আদায়ের নিমিত্তে প্রধান প্রকৌশলী, সড়ক ও জনপথ অধিদপ্তর, সড়ক ভবন, তেজগাঁও, ঢাকা এর সূত্রস্থ স্মারক নং-১ মোতাবেক ৩(তিন) বছরের অর্থাৎ ০১-০৭-২০২৪ ইং হতে ৩০-০৬-২০২৭ ইং পর্যন্ত সময়ের জন্য মেসার্স বাঁধন এন্টারপ্রাইজ, প্রোপাইটর মোঃ আনোয়ার আলী, গোপাল নগর, বক্তাবলী, ফতুল্লা, নারায়নগঞ্জ কে ইজারা প্রদানের জন্য অনুমতি প্রদান করা হয়।

পরবর্তীতে সূত্রস্থ স্মারক নং-২ মোতাবেক ৩(তিন) বছর সময়ের জন্য বক্তাবলী ফেরী দিয়ে চলাচলকারী যানবাহন হতে টোল আদায় কার্যক্রম পরিচালনার নিমিত্তে অত্র দপ্তর কর্তৃক সংশ্লিষ্ট ইজারাদারকে কার্যাদেশ প্রদান করেন। সাম্প্রতিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর থেকে পরিবর্তিত পরিস্থিতিতে গত ০৫-০৮-২০২৪ ইং তারিখে ফেরী ইজারাদার মেসার্স বাঁধন এন্টারপ্রাইজ, প্রোপাইটর মোঃ আনোয়ার আলী কে স্থানীয় দুর্বৃত্তকারীগণ হুমকি প্রদান করেন এবং তার নিয়োগকৃত ফেরী ঘাট পরিচালনার দায়িত্বে থাকা নিজস্ব কর্মচারীদের মারধর করে তাড়িয়ে দেন। যার ফলে উক্ত ফেরী ঘাটে সরকার কর্তৃক নির্ধারিত হারে টোল আদায়ের কার্যক্রম ব্যহত হচ্ছে এবং সরকারের রাজস্ব আদায়ে ব্যাঘাত ঘটতেছে মর্মে ইজারাদার পত্রে উল্লেখ করেন।

বক্তাবলী ফেরীঘাটটি সরকার কর্তৃক নির্ধারিত টোল আদায়যোগ্য অবকাঠামো। যেহেতু ফেরী ঘাটের টোল আদায় করলে সরকারের সরাসরি রাজস্ব আয় বৃদ্ধি পাইবে। সেহেতু ইজারাদার কর্তৃক উক্ত ফেরী ঘাটের সরকার কর্তৃক নির্ধারিত হারে টোল আদায়ের কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা প্রদান করা প্রয়োজন।

এমতাবস্থায়, উপরোক্ত অবস্থার আলোকে উক্ত ফেরী ঘাটের টোল আদায়ের কার্যক্রম ইজারাদার মেসার্স বাঁধন এন্টারপ্রাইজ কে সরকার কর্তৃক নির্ধারিত হারে টোল আদায় কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা প্রদান করার জন্য পুলিশ সুপার কে গত ১৭/৯/২০২৪ ইং তারিখ ও ফতুল্লা মডেল থানাকে গত ১০/৯/২০২৪ ইং তারিখ বিশেষভাবে অনুরোধ করা হলেও তারা রহস্যজনক কারনে প্রকৃত ইজারাদার কে এখনো পর্যন্ত ফেরীর টোল আদায়ের ব্যবস্থা করে দেয়নি।

এ ব্যাপারে ফেরীর সাব ডিভিশনের এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ইমাম হোসেন মুঠোফোনে জানান,আমরা আইনগত যা যা ব্যবস্থা নেওয়ার নিয়েছি। এখন প্রশাসন ব্যবস্থা গ্রহন করবে।

এ ব্যাপারে দখলদার রশিদ মেম্বার এর ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে চেয়ারম্যান সাহেব বুঝিয়ে দিয়েছে আপনারা তার সাথে কথা বলেন।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জের মুঠোফোনে একাধিক বার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ বর্তমান নিউজ
Theme Customized By Shakil IT Park